রামগঞ্জে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

0
15

ঢাকাসহ সারাদেশে প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়েছে। আজ ২৬ মার্চ, বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
এক্ষেত্রে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্‌যাপনের লক্ষ্যে জাতীয় পর্যায়ে সরকারি ও বেসরকারিভাবে নানা কর্মসূচির আয়োজন করা হয়।
৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যেগে রামগঞ্জ সরকারি কলেজ মাঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটি স্মরনিয় করে রাখা হয়।এর আগে ভোরে সোনাপুর চৌরাস্তায় স্বাধীনতা মিনারে ফুল দিয়ে স্মরণ করা হয় সকল স্বাধীনতাকামী শহীদদের।
এসময় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।
বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মনির হোসেন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান।
সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবালের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানটির সঞ্চালনা করেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার শরিফুল্লাহ আস শামস ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আফরোজা আক্তার।

IFRAME SYNC

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here